একজন আহত স্বপ্নের মানুষ চাই
- কেএম পারভেজ ওয়াহিদ - দেয়ালের ওপারে ০৩-০৫-২০২৪

একজন আহত স্বপ্নের মানুষ চাই।
কারো মিথ্যে আস্বাসের ভালোবাসায় নির্মমভাবে আহত হয়েছিল যার স্বপ্নগুলো ।
যাকে মিথ্যা সংসারের স্বপ্ন দেখিয়ে ছুড়ে ফেলা হয়েছিল! এমনভাবে,যেভাবে পাখির ডানা কেটে দিলে আর আকাশে উড়তে পারেনা! তবুও উড়ে চলার তীব্র ইচ্ছা।
আমার এমনই একজনকে দরকার ,
যার আহত স্বপ্নগুলো প্রতিরাতে চোখের জল হয়ে ঝরে পরেছে।
বালিশ ভিজিয়েছে প্রতিটা রাতে।
ভালোবাসার বিনিময়ে যে রোজ আঘাত সহ্য করেছে।কিন্তু কখনো ফের আঘাত ছুড়ে মারেনি।
জানি এমন একটা আহত স্বপ্নের মানুষ ভালোবাসার মূল্য দিতে জানে।
সে জানে কিভাবে ভালোবাসাকে আগলে রাখতে হয় এক-বুক ভালোবাসা দিয়ে ,
তার চোখে থাকে বিশ্বাসের টলমল জল আর মুখে থাকে স্বীকৃতি দেবার ত্যাজ ।
আমি জানি আহত স্বপ্নের মানুষটা আর যা-ই করুক। কখনোই কাউকে ভাঙবে না ,
ভাঙতে পারে না যেমন করে তাকে ভেঙে ফেলা হয়েছিল কারণ সে বুঝে সেই জ্বালা।
আমি জানি অপেক্ষা করেও সে মানুষটা বিরক্তি লুকিয়ে মুচকি হেসে বলে উঠতে পারে ভালোবাসি , ভালোবাসি , ভালোবাসি ....
আমি জানি সম্পর্ক ভেঙে যাবার পর মানুষ নতুন করে বাঁচতে ভুলে যায়, বিশ্বাস করতে ভুলে যায়, ভালোবাসতে ভুলে যায় সাময়িকভাবে
কিন্তু আবার যখন জেগে উঠে ভালোবাসে নতুন করে তখন পূর্বের চেয়ে আরো বেশি গোছালো হয়ে উঠে ।

আমার এমনই একজন আহত স্বপ্নের মানুষ দরকার
যে মিথ্যা সম্পর্কের জাল ছিড়ে বের হয়েছে শত কষ্ট নিয়ে
আমি তাকেই ভালোবাসবো আবারো ভালোবাসাবো
আমি সেই ভেঙে যাওয়া মানুষটার হবো
আমি ঠিক তারই হবো.!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২২-০৫-২০২০ ০৫:০৫ মিঃ

ভালো লাগলো লেখা ।